‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন গঠন এ বছরই'

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ১৩ আগস্ট ২০২২
ফাইল ছবি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডের কুশীলবদের খুঁজে বের করতে কমিশন চলতি বছরেই গঠন হবে। আশা করি এ বছরের মধ্যেই কমিশন চালু করা যাবে।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর একটি হোটেলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

এসময় তিনি বলেন আমরা কমিশনের একটা রূপরেখা তৈরি করেছি। তবে বর্তমান বৈশ্বিক-অর্থনৈতিক প্রেক্ষাপটে সে রূপরেখার ব্যাপারে নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করা হয়ে ওঠেনি। তবে কিছুদিনের মধ্যেই এ বিষয়ে আলোচনায় বসা হবে। আর এ বছর শেষ হওয়া নাগাদ কমিশন চালু করা যাবে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় দণ্ডিত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যাওয়ার কথাও জানান আইনমন্ত্রী।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুমো পৌটি আইনেন, আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিভাগের সচিব মো. মইনুল কবির, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. মুজিবুল হক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আক্তার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকার শ্রম আপিল ট্রাইবুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক।

এফএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।