হাইকোর্টের নতুন আইনজীবী হলেন ৩০৫২ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ১৩ আগস্ট ২০২২

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে আইন পেশা পরিচালনার জন্য বার কাউন্সিলের মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৩ হাজার ৫২ জন আইনজীবী।

শনিবার (১৩ আগস্ট) বার কাউন্সিলের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

এর আগে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও বার কাউন্সিলের নির্বাচিত অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ২৮ এনরোলমেন্ট (তালিকাভুক্তি) এর জন্য লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর কয়েক ধাপে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেখানে ২ হাজার ৩৯১ জন উত্তীর্ণ হন এবং ৩৭৫ জনের খাতা পুনর্মূল্যায়নের জন্য তৃতীয় পরীক্ষকের কাছে পাঠানো হয়। এরপর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভুক্তি) জন্য লিখিত পরীক্ষায় আরও ২৩৬ জন উত্তীর্ণ হন। তৃতীয় পরীক্ষকের কাছে মূল্যায়নের জন্য ৩৭৫ জনের মধ্যে উত্তীর্ণ হন তারা।

গত ১২ জুন সন্ধ্যায় বার কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল উর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই ফল প্রকাশ করা হয়।

গত বছরের ৩১ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় ২ হাজার ৬২৭ জন উত্তীর্ণ হন।

নিয়ম অনুযায়ী উত্তীর্ণ পরিক্ষার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে থাকেন। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তারা হাইকোর্ট বিভাগে আইন পেশা পরিচালনার সুযোগ পাবেন।

এফএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।