প্র্যাকটিসের জন্য উত্তীর্ণ আইনজীবীদের ব্যারিস্টার খোকনের অভিনন্দন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২১ এএম, ১৪ আগস্ট ২০২২
ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দীন খোকন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে প্র্যাকটিসের অনুমতিপ্রাপ্ত সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দীন খোকন।

শনিবার (১৩ আগস্ট) এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, মহামান্য হাইকোর্ট বিভাগে সদ্য প্র্যাকটিসের অনুমতিপ্রাপ্ত আইনজীবীদের প্রতি আমার অনুরোধ, আইনজীবীদের এ মহান পেশার মান ও ঐতিহ্য সমুন্নত রাখতে আপনাদের সবাইকে সচেতন ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের মানুষের মানবাধিকার, আইনের শাসন নিশ্চিত, বিচার বিভাগের স্বাধীনতা বাস্তবায়ন ও দেশের গণতন্ত্র রক্ষায় কাজ করতে হবে।

তিনি আরও বলেন, আইন পেশা একটি মহান পেশা, ‘বিচারক এবং আইনজীবী হলেন- বিচার ব্যবস্থার দুটি চোখ।’ আইনজীবীরা দায়িত্ব পালন করে থাকেন আদালতের অফিসার বা কর্মকর্তা হিসেবে। দেশের সর্বোচ্চ আদালতের অসংখ্য রায় তাদের মাধ্যমে বাস্তবায়ন হয়েছে। সদ্য প্র্যাকটিসের অনুমতিপ্রাপ্ত হাইকোর্ট বিভাগের সব আইনজীবীর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

বিকেলে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দীন খোকনের পক্ষে গণমাধ্যমে অভিনন্দন বার্তাটি পাঠান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জনু। এর আগে বাংলাদেশ বার কাউন্সিল থেকে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল অনুযায়ী হাইকোর্ট পারমিশন মৌখিক পরীক্ষায় ৩ হাজার ৫২ জন কৃতকার্য হয়েছেন।

এফএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।