শোক দিবসে সুপ্রিম কোর্টে রক্তদান ও খাবার বিতরণ কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ১৪ আগস্ট ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। ১৫ আগস্টের কর্মসূচির মধ্যে রয়েছে পবিত্র কোরআন খতম, দোয়া ও মোনাজাত, শোক দিবসের আলোচনা, রক্তদান এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ ইত্যাদি।

রোববার (১৪ আগস্ট) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের প্রশাসন সহকারী রেজিস্ট্রার (প্রশাসন) কাজী আরাফাত উদ্দীনের সই করা বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচি জানানো হয়।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে জানা যায়, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট ) বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে আগামী ১৫ আগস্ট নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

এদিন সকাল ৮টায় সুপ্রিম কোর্ট জামে মসজিদে পবিত্র কোরআন খতম, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে সকাল সোয়া ১০টায় আলোচনা সভা ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট ) বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বেলা ১১টায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হবে। প্রধান বিচারপতি রক্তদান কর্মসূচির উদ্বোধন করবেন। আর্ত ও পীড়িত মানবতার সেবায় রক্তদান একটি মহৎ কাজ বিধায় রক্তদান কর্মসূচিতে সুপ্রিম কোর্টের সব কর্মকর্তা-কর্মচারীকে আবশ্যিকভাবে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে। এরপর দুপুর ২টায় প্রায় সাড়ে ৩০০ জন দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

এফএইচ/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।