দুর্নীতিবাজ-কালোবাজারিদের প্রতিহতের আহ্বান প্রধান বিচারপতির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৫ আগস্ট ২০২২
রক্তদান কর্মসূচিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত ও সামাজিকভাবে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও রক্তদান কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। সুপ্রিম কোর্ট প্রশাসন সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান বিচারপতি বলেন, এই শোকের দিনে আমার মনে পড়ে যায়, বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ে দেওয়া বিভিন্ন ভাষণে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শত্রু হিসেবে উল্লেখ করেছেন। আসুন আমরা এই মহান নেতার আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করি, সামাজিকভাবে প্রত্যাখ্যান করি। ন্যায়ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষ যেন স্বল্পসময়ে, স্বল্পখরচে ন্যায়বিচার পায় সেই লক্ষ্যে কাজ করি। এই শপথ গ্রহণের উদাত্ত আহ্বান জানাই।

jagonews24

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো. হাবিবুল গনি, বিচারপতি শেখ হাসান আরিফ প্রমুখ।

এ সময় উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও সুপ্রিম কোর্টের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শোক সভা শেষে পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত জাতির পিতা এবং তার পরিবারের সদস্যবর্গসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এফএইচ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।