আপত্তিকর পোস্ট: সালাউদ্দিনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৫ আগস্ট ২০২২
প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট করে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. সালাউদ্দিনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন আগামী ১৫ সেপ্টেম্বর দাখিলের জন্য দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৫ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী মামলার এজহার গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেন।

এদিন সালাউদ্দিনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার সাতদিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন>> ফেসবুকে আপত্তিকর পোস্ট: গ্রেফতার যুবক রিমান্ডে

মামলার সূত্রে জানা যায়, বিভিন্ন অনলাইন রুটিন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে রাষ্ট্রের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তথ্য বিকৃত করে প্রচার করাসহ বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন ব্যঙ্গাত্মক পোস্ট চোখে পড়ে। তখন এটি নিয়ে কাজ শুরু করে সিটি সাইবার পুলিশ। ওই ফেসবুক আইডিটি শনাক্ত করে তার অবস্থান নিশ্চিত করা হয়। এরপর গত ১৪ আগস্ট চকবাজারের হোসনী দালান রোডের বাবুল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের সামনের রাস্তা থেকে সালাউদ্দিন নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে থেকে ব্যঙ্গাত্মক পোস্ট করা ফেসবুক আইডি লগইন অবস্থায় একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

জেএ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।