প্রাইভেটকারে গার্ডার

ঢাকায় চলাচলে নিরাপত্তার নির্দেশনার রিট কার্যতালিকা থেকে বাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১৭ আগস্ট ২০২২
ফাইল ছবি

রাজধানী ঢাকার সড়কে জনগণের চলাচলে নিরাপত্তা নিশ্চিতের নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি শুনানি কার্যতালিকা থেকে বাদ (আউট অব লিস্ট) দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৭ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হকের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, মঙ্গলবার (১৬ আগস্ট) উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডারচাপায় প্রাইভেটকারে থাকা পাঁচজন নিহতের ঘটনায় রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সেগুফতা তাবাসসুম আহমেদ।

ওই দিন তাবাসসুম আহমেদ জাগো নিউজকে জানান, রিটে সংশ্লিষ্ট ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতের নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পুলিশ কমিশনার, ডেপুটি পুলিশ কমিশনার ও উত্তরা থানার ওসি, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, রোড অ্যান্ড হাইওয়ে ডিপার্টমেন্টের চিফ ইঞ্জিনিয়ার, ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানিকে বিবাদী করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া চারটার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে বিআরটি প্রকল্পের নির্মাণকাজের জন্য ক্রেন দিয়ে গার্ডার ওপরে ওঠানোর সময় সেটি চলন্ত একটি প্রাইভেটকারের উপর পড়ে। এতে দুই শিশুসহ পাঁচজন নিহত হন। নিহতরা ঢাকার দক্ষিণখানে একটি বৌভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

এফএইচ/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।