জেলা-দায়রা জজ হলেন অধস্তন আদালতের ৩ বিচারক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

অধস্তন আদালতে কর্মরত তিন বিচারকের পদোন্নতি হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদমর্যাদার এ তিন বিচারক বিভাগীয় কর্মকর্তা জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে সোমবার (১৯ সেপ্টেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এমন তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) জ্যেষ্ঠ সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, পদোন্নতিপ্রাপ্ত তিন বিচারক হলেন- এস. এম. নাসিম রেজা, মো. জাহিদুল হক ও শাহাদাৎ হোসেন প্রামাণিক।

এ তিন বিচারক এখন থেকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ অনুযায়ী প্রথম গ্রেডে বেতন পাবেন।

একইসঙ্গে তাদের পদোন্নতিমূলে বদলি করা হয়েছে। হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে কর্মরত এস. এম. নাসিম রেজাকে বদলি করে একই জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক হিসেবে নিয়োগ করা হয়েছে।

নীলফামারীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে কর্মরত মো. জাহিদুল হককে বদলি করে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক হিসেবে নিয়োগ করা হয়েছে।

সিরাজগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে কর্মরত শাহাদাৎ হোসেন প্রামাণিককে বদলি করে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক নিয়োগ করা হয়েছে।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর তাদের বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে পদোন্নতিপ্রাপ্ত কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

এফএইচ/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।