হাসিনা-মোদীকে কটাক্ষ করে পোস্ট: রাজুর জামিন চেম্বারে স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশোভনীয় ছবি প্রকাশ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজু নামের এক যুবককে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত।

হাইকোর্টের জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বারজজ আদালত জামিন স্থগিত করেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো.সাইফুল আলম।

২০২১ সালের ৮ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানার বেলসারা এলাকার মোশারফ হোসেন মুছার ছেলে রাজুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি একসঙ্গে এডিট করে দৃষ্টিকটু, অশোভনীয় ও কুরুচিপূর্ণভাবে দুইটি ছবি বানিয়ে ২০২১ সালের ২৯ মার্চ ফেসবুকে পোস্ট করে। এই ছবি পোস্টের কারণে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মানহানি ঘটেছে। পরে এ মামলায় রাজু গ্রেফতার হয়।

নিম্ন আদালতে জামিন নামঞ্জুরের পরে তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। গত মঙ্গলবার হাইকোর্ট তাকে জামিন দেন। এরপর এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বুধবার শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালত তার জামিন ৩১ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন বলে জানান সহকারী অ্যাটর্নি জেনারেল মো.সাইফুল আলম।

এফএইচ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।