মামলাজট দূর করতে ঢাকায় মেডিয়েশন স্কুল উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

রাজধানীর বকশীবাজারে উদ্বোধন করা হয়েছে মেডিয়েশন স্কুল। মামলা নিষ্পত্তি ও দীর্ঘসূত্রিতা দূর এবং বিচারপ্রার্থী মানুষের মধ্যে মেডিয়েশন বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে এই স্কুল করা হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটি মেডিয়েশন সেন্টারের চেয়ারম্যান সেলিমা সোবহান খসরু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির (বিমস) চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এস এন গোস্বামী।

উপস্থিত ছিলেন আপিল বিভাগের আইনজীবী ও অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট পঙ্কজ কুমার কুন্ডু, অ্যাডভোকেট হুমায়ন কবির শিকদার, অ্যাডভোকেট মুক্তি রানী কুন্ডু, অ্যাডভোকেট সাধন কুমার বনিক, অ্যাডভোকেট মনজুর মোর্শেদ তৌহিদ, মো. শাহীনুর ইসলাম, তন্ময় রহমান ও তানজিনা রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের বিচারব্যবস্থায় মামলাজট একটি বড় সমস্যা। এই মামলাজট নিরসনে মেডিয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই আগামী প্রজন্মকে মেডিয়েশন বান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। মেডিয়েশন জ্ঞান সম্পন্ন মানুষ গড়ে তুলতে মেডিয়েশন স্কুল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে জানানো হয়, মেডিয়েশন স্কুলে প্রতি সপ্তাহে একদিন অভিজ্ঞ মেডিয়েটররা ক্লাস নেবেন।

এফএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।