প্রধান বিচারপতির দায়িত্বে বিচারপতি মো. নূরুজ্জামান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২
বিচারপতি মো. নূরুজ্জামান

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুপস্থিতিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ মোতাবেক আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের (আইন, ও বিচার বিভাগ) গত ২৮ আগস্টের স্মারক ও প্রজ্ঞাপন অনুযায়ী দেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২৫ সেপ্টেম্বর হতে আগামী ১০ অক্টোবর পর্যন্ত সিঙ্গাপুরে গমণ ও অবস্থান করবেন।

jagonews24

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতির অনুপস্থিতকালীন এসময়ে ২৫ সেপ্টেম্বর হতে আগামী ১০ অক্টোবর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির বিদেশযাত্রার তারিখ হতে পুনরায় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির কার্যভার পালন করবেন।

চলতি বছরের ২৩ থেকে ২৯ এপ্রিল তুরস্ক সফর করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ওই সময়ও বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেন।

দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে হাসান ফয়েজ সিদ্দিকী ২০২১ সালের ৩১ ডিসেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছ থেকে শপথ নেন।

এফএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।