নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

বুধবার (২৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে স্বতন্ত্র প্রার্থী আলাবক্স টিটুর পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ পিন্টুর পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির।

এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) ঋণখেলাপির অভিযোগে নোয়াখালী জেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী আলাবক্স টিটুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। একই সঙ্গে টিটুর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। পরে এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবদুল ওয়াদুদ পিন্টু।

গত ১৮ সেপ্টেম্বর ঋণখেলাপির অভিযোগে আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়া সাধারণ সদস্যপ্রার্থী পাঁচজন ও সংরক্ষিত সদস্যপদে দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিন জানান, সোশ্যাল ইসলামী ব্যাংকে চেয়ারম্যানপ্রার্থী টিটু ঋণখেলাপি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।পরে মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেন টিটু। সেখানেও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন তিনি।

এইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।