এসএসসির ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুজন রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

রাজধানীর উত্তরা পূর্বথানা এলাকা থেকে গ্রেফতার এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুই সদস্যকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া দুই আসামি হলেন— মনজির আহমেদ মিশু ওরফে মাসুম মোল্লা ও মো. শসেম আহমেদ ওরফে সাব্বির।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ছয়দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরা পূর্ব থানার আজমপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। এ সময় তাদের কাছে থেকে দু’টি মোবাইল সেট ও নগদ চার হাজার টাকা উদ্ধার করা হয়।

মামলার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে করে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশ/নগদ অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ নেয়। এসএসসি পরীক্ষার হুবহু প্রশ্নপত্রের বিশ্বাস সৃষ্টি করে প্রশ্নপত্রের আদলে প্রশ্ন তৈরি করে। পরে তা মেসেঞ্জারের মাধ্যমে দিয়ে পরীক্ষর্থীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে। এ ঘটনায় উত্তরা পূর্বথানায় তাদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

জেএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।