শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ গ্রেফতার যুবক কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০২ অক্টোবর ২০২২

সুপ্রিম কোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান থেকে কাফনের কাপড় ও ধারালো ছুরিসহ গ্রেফতার শহিদুজ্জামান ওরফে রাজিবকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২ অক্টোবর) দুদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অন্যদিকে আসামির আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) তাকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ দুদিনের রিমান্ড মঞ্জুর করেন

মামলা সূত্রে জানা গেছে, সুপ্রিম কোর্টে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ শেখ হাসিনার জন্মদিনে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ সভায় মৎস্য ও পরিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানস্থল থেকে কাফনের কাপড় ও ধারালো ছুরিসহ শহিদুজ্জামানকে আটক করে পুলিশ। এ ঘটনায় শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা হয়।

জেএ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।