জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের নির্বাচন ২৪ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ এএম, ০৩ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

বিচার বিভাগীয় কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের কমিটি বিলুপ্ত করে বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে গঠন করা হয়েছে নতুন আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটি।

এ কমিটিতে ঢাকার সিনিয়র জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূইয়াকে আহ্বায়ক এবং মহাপরিদর্শক নিবন্ধক শহীদুল আলম ঝিনুককে সদস্যসচিব করা হয়েছে। আর আগামী ২৪ ডিসেম্বর নির্বাচনের দিন ঠিক করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) ভার্চুয়ালি অনুষ্ঠিত জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়। ঢাকাসহ বিভিন্ন জেলায় কর্মরত ১২৫ জন বিচার বিভাগীয় কর্মকর্তা এতে অংশ নেন।

সভায় এই মর্মে রেজুলেশন হয় যে, সংগঠন প্রতিষ্ঠার পর গত ১১ বছরে কোনো নির্বাচন হয়নি। কোনো সাধারণ সভাও হয়নি। পূর্ববর্তী কার্যনির্বাহী কমিটির মেয়াদ ১১ বছর আগেই অতিক্রান্ত হয়েছে। তাই ওই কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত করে সভায় ১৫ সদস্যের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। পাশাপাশি আগামী ২৪ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা মহানগর দায়রা জজ মো. আসাদুজ্জামান, সলিসিটর রুনা নাহিদ আকতার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, শরীয়তপুর জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, আইন ও বিচার বিভাগের উপ-সচিব (প্রশাসন) শেখ গোলাম মাহবুব, বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব (আইন) মো. মাহবুবুর রহমান সরকার, বগুড়া জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল চৌধুরী (লেলিন), ঢাকা সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান, ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন, ঢাকা কাস্টমস, এক্সাইজ, ভ্যাট আপিলেট ট্রাইব্যুনালের সদস্য মো. সোহেল আহমেদ, মহিলা জাজেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকার ষষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম জীনাত সুলতানা, ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরী ও ঢাকা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) সৈয়দ মাসফিকুর ইসলাম।

আগামী ৫ অক্টোবর সন্ধ্যায় সংগঠনের ধানমন্ডির কার্যালয়ে আহ্বায়ক কমিটির প্রথম সভা ডাকা হয়েছে। নির্বাচন ও বার্ষিক সাধারণ সভার স্থান পরে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন নতুন আহ্বায়ক হাবিবুর রহমান ভূইয়া।

এফএইচ/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।