হাজারীবাগে হামলা: হাইকোর্টে আগাম জামিন পেলেন বিএনপির ১৪ নেতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ০৩ অক্টোবর ২০২২
ফাইল ছবি

রাজধানীর হাজারীবাগে আওয়ামী লীগের নেতাকর্মীদ ওপর হামলার অভিযোগে করা মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার মো. কায়সার কামাল, অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকী, ব্যারিস্টার সালেহ আকরাম সম্রাট, অ্যাডভোকেট এআর খান পাঠান শায়ের আলী, অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা, অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক ও অ্যাডভোকেট আনিসুর রহমান রায়হান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন, ছাত্রদলের ঢাকা মহানগর আগের আহ্বায়ক শেখ খালিদ হাসান জ্যাকি, ধানমন্ডি থানা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমানসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পরে তাদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়।

গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর হাজারীবাগ থানায় মামলাটি করেন ইউনিট আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল্লাহ আল জাকারিয়া।

মামলার অভিযোগে বলা হয়, ২৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে হাজারীবাগের সিকদার মেডিকেল পাম্প সংলগ্ন এলাকায় বিএনপির সভা ছিল। ঘটনার দিন দুপুর ১টার দিকে বিএনপির অঙ্গ সংগঠনের ৫০-৬০ জন নেতাকর্মী লাঠিসোঁটা, লোহার রড ও অন্যান্য দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেআইনি জনতাবদ্ধ হয়ে মিছিল করে যাওয়ার সময় মামলার বাদী ও তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুটি ছবি ভেঙে ফেলা হয়। এছাড়া পাঁচ নেতাকর্মীকে মারধর করে রক্তাক্ত ও গুরুতর জখম করা হয়।

এফএইচ/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।