নাটোর জেলা পরিষদ নির্বাচনে জামিলকে প্রতীক বরাদ্দের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৪ অক্টোবর ২০২২
ফাইল ছবি

নাটোর জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদপ্রার্থী জামিল হোসেন মিলনকে প্রতীক বরাদ্দ দিয়ে ভোটে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার মনোনয়ন বাতিল করে দেওয়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্ত স্থগিত করেছেন আদালত।

মঙ্গলবার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. আরিফ হোসেন।

অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব জাগো নিউজকে বলেন, জেলা পরিষদে ঠিকাদার হিসেবে তালিকাভুক্ত থাকার কারণে গত ১৮ সেপ্টেম্বর জামিল হোসেন মিলনের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। ২১ সেপ্টেম্বর নির্বাচনের আপিল কর্তৃপক্ষ মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখে। এর বিরুদ্ধে গতকাল সোমবার (৩ অক্টোবর) হাইকোর্টে রিট করেন জামিল হোসেন মিলন।

গত ২৬ সেপ্টেম্বর নাটোর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাজেদুর রহমান খান পেয়েছেন চশমা প্রতীক। অন্যদিকে জাতীয় পার্টির (জিএম কাদের) ড. নুরন্নবী মৃধা পেয়েছেন ঘোড়া প্রতীক।

জেলা নির্বাচন অফিসার আনোয়ারুল হক জানান, দুইজন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ৩০ এবং সংরক্ষিত ১২ জনসহ মোট ৪৪ প্রার্থীকে প্রতীক দেওয়া হয়েছে।

এফএইচ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।