সাংবাদিক আফতাব হত্যা: ডেথ রেফারেন্সের শুনানি ১০ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৮ এএম, ০৫ অক্টোবর ২০২২
ফটো সাংবাদিক আফতাব আহমেদ

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল আবেদনের ওপর দ্বিতীয় দিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। আদালতে মঙ্গলবার আসামিপক্ষের প্রাথমিক শুনানি শুরু হয়। আরও শুনানির জন্য আগামী ১০ অক্টোবর দিন ঠিক করেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি অনুষ্ঠিত হয়।

আদালতে আজ আসামিপক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এসএম শাহজাহান। উপস্থিত ছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারানুম মিতি। সহকারী অ্যাটর্নি জেনারেল আঞ্জুমান আরা বেগম, কাজী শামসুন নাহার ও সায়েম মো. মোরসেদ।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারানুম মিতি জানান, আফতাব আহমেদকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল আবেদনের ওপর দ্বিতীয় দিনের শুনানি হয়েছে। আজ আসামিপক্ষের আইনজীবী শুনানি করেন। এর পর আরও শুনানির জন্যে আগামী ১০ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত।

এর আগে গত সোমবার (৩ অক্টোবর) এই মামলায় পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে এই শুনানি শুরু হয়। এর মাধ্যমে বহুল আলোচিত এই মামলার হত্যাকাণ্ডের ৮ বছর ১০ মাস পর উচ্চ আদালতে আপিলের শুনানি শুরু হয়।

সাংবাদিক আফতাব আহমেদকে হত্যার দায়ে ২০১৭ সালের ২৮ মার্চ পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন আদালত। পাশাপাশি অন্য একজনকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রাতে রাজধানীর পশ্চিম রামপুরা ওয়াপদা রোডে ৬৩ নম্বরের নিজ বাসায় খুন হন ফটো সাংবাদিক আফতাব আহমেদ।

এফএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।