বাসচাপায় যুবলীগ নেতা নিহত: চালক রাজিব চন্দ্র কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০৫ অক্টোবর ২০২২
বাসচালক রাজিব চন্দ্র সরকার/ফাইল ছবি

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসচাপায় যুবলীগ নেতা ফারুক নিহতের ঘটনায় গ্রেফতার বিলাস পরিবহনের চালক রাজিব চন্দ্র সরকারকে (২৫) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ অক্টোবর) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গত ২৯ সেপ্টেম্বর যুবলীগ নেতা ফারুক ব্যবসায়িক কাজে নিজ বাসা থেকে মতিঝিল যাচ্ছিলেন। তিনি যাত্রাবাড়ীর মাতুয়াইল হাশেম রোড মোড়ের মহাসড়ক এলাকায় রাস্তা পারাপারের জন্য দাঁড়িয়ে ছিলেন।

এমন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও আরেকটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করছিল। একপর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিলাস পরিবহনের বাসটি পথচারী ফারুককে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হন।

তাৎক্ষণিকভাবে ফারুককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে যাত্রাবাড়ী থানা পুলিশ ফারুকের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে পাঠায় এবং বাসটি জব্দ করে পুলিশ হেফাজতে নেয়।

নিহত ফারুকের পরিবারের পক্ষ থেকে বিলাস পরিবহনের চালকের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন।

ফারুক লক্ষ্মীপুর রামগতী উপজেলার পূর্ব চরসিদা গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ছেলে। তিনি পরিবারের সঙ্গে যাত্রাবাড়ী থানার মাতুয়াইল ইসলাম নগর এলাকায় বসবাস করতেন। সেখানে তার ব্যবসা প্রতিষ্ঠান ছিল।

জেএ/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।