গ্যাঞ্জাম পার্টির দুই সদস্য কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০৫ অক্টোবর ২০২২
গ্রেফতার রাজু ও সুমন/ছবি: সংগৃহীত

ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে গ্রেফতার গ্যাঞ্জাম পার্টির দুই সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

তারা হলেন- মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)।

বুধবার (৫ অক্টোবর) তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে উত্তরা-১৩ নম্বর সেক্টর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, আসামিরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে এবং গায়ে পড়ে ঝগড়া করেন। এরপর কৌশলে তাদের টাকা-পয়সা, মোবাইল ও ল্যাপটপ ছিনিয়ে নেন।

তারা মানুষের সঙ্গে গায়ে পড়ে গ্যাঞ্জাম করায় স্থানীয়রা আসামিদেরকে ‘গ্যাঞ্জাম পার্টি’ নামে চেনে। এর আগে একই অভিযোগে ওই দুজনকে গ্রেফতার করা হয়। তারা কারাভোগ করেন। কিন্তু জামিনে বের হয়ে এসে পুনরায় একই কাজ করতে থাকেন।

জানা যায়, আসামি রাজুর নেতৃত্বে ৮-১০ জনের একটি গ্রুপ আছে। যে গ্রুপের কাজই কোনো টার্গেটকৃত ব্যক্তিকে প্রথমে ধাক্কা মারা। এরপর কেন তাকে ধাক্কা মারা হলো? এ নিয়ে গ্যাঞ্জাম শুরু করে। পরে টাকা পয়সাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায় তারা।

রাজু রাজধানীর তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

জেএ/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।