আমি আওয়ামী লীগের দালালই: ব্যারিস্টার সুমন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ০৬ অক্টোবর ২০২২
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, ফাইল ছবি

নিজেকে ‘আওয়ামী লীগের দালাল’ বলে পরিচয় দিয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, এর বাইরে যাওয়ার সুযোগ তার নাই।

এ সময় তিনি বলেন, সবচেয়ে খারাপ সময়ে আমি আওয়ামী লীগ-ছাত্রলীগ করা ছেলে। আপনারা নিশ্চিত ধরে রাখতে পারেন আমি আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনা আমার নেতা, আর আদর্শ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটা স্পষ্ট, এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নাই আমার।

টিপকাণ্ডে চাকরি হারানো পুলিশ কনস্টেবল নাজমুল তারেককে সহযোগিতা করতে চাননি এমন অভিযোগ নিয়ে সাংবাদিক ইলিয়াসের একটি ভিডিওর জবাবে বুধবার (৫ অক্টোবর) দুপুরে ফেসবুক লাইভে এসে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, টিপকাণ্ড নিয়ে পুলিশের কনস্টেবল আমার কাছে এসেছিল। আমি নাকি তারে দূর দূর করে বিদায় করে দিয়েছি। আমি নাকি বিরাট একটা অপরাধ করেছি। চাকরি হারানো পুলিশ কনস্টেবল নাজমুল তারেককে বলেছিলাম, আপনি আপনার বউ বাচ্চাকে নিয়ে আমার কাছে আসবেন না। চাকরি গেছে আপনার, আর বউ বাচ্চাকে নিয়ে রাস্তায় ঘুরছেন, তাদের কষ্ট দিচ্ছেন। আপনি বউ বাচ্চা নিয়ে আমার কাছে আর আসবেন না।

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফী হত্যার ঘটনায় দণ্ডপ্রাপ্ত আসামিরা নির্দোষ দাবি করে সাংবাদিক ইলিয়াস হোসেন একটি ভিডিও প্রকাশ করেন ইউটিউবে। সেখানে ওসি মোয়াজ্জেম ও টিপকাণ্ডে চাকরিচ্যুত পুলিশ কনস্টেবল নাজমুল তারেকের প্রসঙ্গে নাম আসে ব্যারিস্টার সুমনের। এ বিষয়ে সুমন তার অবস্থান পরিষ্কার করতে ফেসবুক লাইভে এসেছেন বলে জানান।

সুমন বলেন, আমি ইচ্ছা করলে উনার (নাজমুলের) বিরুদ্ধে মামলা দিতে পারি। ওসি মোয়াজ্জেমের মতো নাজমুলের ৮ বছরের সাজাও হতে পারে। কিন্তু আমি এটা করবো না। কারণ এমন ছোট লোকদের বিরুদ্ধে কোনো কিছু করি না। আমি সমাজের বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে, যারা সমাজের বড় বড় ক্ষতি করে তাদের বিরুদ্ধে কথা বলি।

তিনি আরও বলেন, প্রতিবাদ করে অনেক কিছু হারিয়েছি জীবনে। তারপরেও আপনারা যারা এসব ভিডিও দেখে আমাকে বকাঝকা করেন, তাদের আমি বলি, বাংলাদেশে ভালো মানুষকে আপনারা জন্ম নিতে দেন না, বাঁচতেও দেবেন না।

ব্যারিস্টার সুমন বলেন, বঙ্গবন্ধু থেকে শুরু করে কোনো ভালো মানুষকে তো আপনারা বাঁচিয়ে রাখেন নাই। আমারে বলেন- আমি নাকি সরকারের দালালি করি। আমি স্পষ্ট করে বলি আমি ২০০১ সাল থেকে ছাত্রলীগ-আওয়ামী লীগ করা লোক। সবচেয়ে খারাপ সময়ে আমি আওয়ামী লীগ-ছাত্রলীগ করা ছেলে। আপনারা নিশ্চিত ধরে রাখতে পারেন আমি আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনা আমার নেতা, আর আদর্শ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটা স্পষ্ট, এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নাই আমার। আমাকে যারা এইটা মনে করেন তাদের গালাগালি করার কোনো সুযোগ নাই। আমি আওয়ামী লীগের দালালই, এর চেয়ে বাইরে যাওয়ার সুযোগ নাই।

এফএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।