চিকিৎসার জন্য ব্যাংকক গেলেন খন্দকার মাহবুব হোসেন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ২১ নভেম্বর ২০২২
খন্দকার মাহবুব হোসেন/ফাইল ছবি

চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক গেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফৌজদারি আইন বিশেষজ্ঞ সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে ব্যাংককের বামরুনগ্রাড হাসপাতালের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি।

সোমবার (২১ নভেম্বর) খন্দকার মাহবুব হোসেনের এক জুনিয়র আইনজীবী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চিকিৎসা শেষেই খন্দকার মাহবুব হোসেন দেশে ফিরবেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে অসুস্থ হয়ে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। ২০২১ সালের ১৬ আগস্টে খন্দকার মাহবুব হোসেন করোনা আক্রান্ত হন।

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্ম গ্রহণ করেন। তিনি ল’ পাস করে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী।

চারবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এফএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।