হাইকোর্টে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৭ এএম, ২৪ নভেম্বর ২০২২
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় জেলা বিএনপির ১৭ জনসহ দেশের বিভিন্ন জেলার অর্ধশতাধিক নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন আদালত। এরপর আসামিদের ব্রাহ্মণবাড়িয়া দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া বুধবার (২৩ নভেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ (একই আদালত) থেকে অন্যান্য মামলায় নরসিংদী, হবিগঞ্জ ও টাঙ্গাইল জেলার বিএনপির ৭৫ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করা হয়।

এ বিষয়ে করা আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তাকে সহায়তা করেন ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট উজ্জল হোসেন, অ্যাডভোকেট মীর হালিম, অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকীসহ অন্যান্য আইনজীবীরা।

এফএইচ/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।