প্লট বরাদ্দ পেতে মিথ্যা তথ্য

বিএনপির সাবেক এমপি হাফিজের মামলা বাতিলের রিভিশনের আদেশ ৩০ নভেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ এএম, ২৪ নভেম্বর ২০২২
হাইকোর্ট/ফাইল ছবি

বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য মো. হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে অবৈধভাবে রাজউকের প্লট বরাদ্দের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলের জন্য রিভিশন আবেদনের শুনানি শেষ হয়েছে।

এ বিষয়ে আদেশের জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীমের পক্ষে করা আবেদন শুনানি নিয়ে বুধবার (২৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন দুদকের আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অন্যদিকে রিভিশনকারীর পক্ষে ছিলেন আইনজীবী সাব্বির হামজা চৌধুরী।

আমিন উদ্দিন মানিক জানান, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীমের মিথ্যা হলফনামা দিয়ে প্লট নেওয়ার মামলা বাতিলের জন্য রিভিশন আবেদনের শুনানি আজ শেষ হয়েছে। এখন রায় ঘোষণা করা হবে।

হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে অবৈধভাবে রাজউকের প্লট বরাদ্দের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক এমপি মো. হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০১৭ সালের ১৩ মার্চ রাজধানীর মতিঝিল থানায় দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মামলাটি করেন। ২০০৪ সালে এমপি থাকাকালীন এ প্লট বরাদ্দ নেন তিনি।

দুদক জানায়, ২০০৪ সালে বনানীতে রাজউকের পাঁচ কাঠার একটি প্লট বরাদ্দের জন্য আবেদন করেন হাফিজ ইব্রাহীম। ওই আবেদনের সঙ্গে হলফনামায় উল্লেখ করেন, রাজউকের আওতাধীন এলাকায় তার বা তার পরিবারের কোনো সদস্যের প্লট বা বাড়ি নেই।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে পাঁচ কাঠার একটি প্লট অস্থায়ীভাবে বরাদ্দ দেওয়া হয়। ২০০৫ সালে ওই প্লট স্থায়ীভাবে বরাদ্দ পান। স্থায়ী বরাদ্দ পেতে তিনি যে আবেদন করেন, তাতেও আগের মিথ্যা হলফনামা দাখিল করেন।

দুদক অনুসন্ধানে জানতে পারে সাবেক এমপি হাফিজ ইব্রাহীমের নামে চার ও তিন কাঠার দুটি পৃথক প্লট রয়েছে। হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে সাবেক এ এমপি অপরাধমূলক বিশ্বসভঙ্গ করে মূল্যবান সম্পদ আত্মসাৎ করেছেন। এ জন্য তার বিরুদ্ধে মামলা করা হয়।

এফএইচ/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।