মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা চেয়েছেন সুপ্রিম কোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৪ নভেম্বর ২০২২
ফাইল ছবি

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় আইনজীবীদের মধ্যে যারা শহীদ হয়েছেন তাদের নামের তালিকা চেয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। সব জেলা জজ ও আইনজীবী সমিতির কাছে এ তালিকা চাওয়া হয়েছে।

আগামী ১ ডিসেম্বরের মধ্যে এ তালিকা রেজিস্ট্রার জেনারেল বরাবরে পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশের সব জেলা জজ এবং আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সংবিধান ও সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন বিষয়ক প্রকাশনা উপ-কমিটির গত ২০ নভেম্বর এক সভায় সারাদেশে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা সংগ্রহের জন্য এ বিষয়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্তে প্রধান বিচারপতি অনুমোদন দিয়েছেন।

এমতাবস্থায় দেশের প্রত্যেক জেলার ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা সংগ্রহ করে আগামী ১ ডিসেম্বরের মধ্যে ডাকযোগে বা ই-মেইলে পাঠাতে বলা হয়েছে।

আগামী ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস উপলক্ষে বর্ণিল আয়োজন করছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এফএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।