হাইকোর্টে আগাম জামিন পেলেন বিএনপির ৩১৯ নেতাকর্মী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৭ নভেম্বর ২০২২

বিএনপির ৩১৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। রোববার (২৭ নভেম্বর) হাইকোর্টের পৃথক বেঞ্চ এই আদেশ দেন। দেশের বিভিন্ন জেলায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এর মধ্যে ককটেল হামলার অভিযোগে বগুড়া সদর, শেরপুরের দুচাপচাপিয়া ও পাবনা সদরে করা মামলায় জামিন পেয়েছেন ১৯৩ জন। তাদের ছয় সপ্তাহের জামিন দিয়ে সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ।

বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া, গাজী মো. কামরুল ইসলাম, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা, অ্যাডভোকেট মাকসুদ উল্ল্যাহ, অ্যাডভোকেট উজ্জ্বল হোসেন, অ্যাডভোকেট মীর হালিম, অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকীসহ অন্যান্য আইনজীবীরা।

অন্যদিকে ঝিনাইদহের শৈলকূপা থানায় করা মামলায় বিএনপির ৮২ জন নেতাকর্মীকে আগামী জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে তাদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট বাহার রুমী।

এছাড়া আওয়ামী লীগের কার্যালয় ও গাড়ি ভাঙচুরের অভিযোগে সোনারগাঁও এবং বন্দর থানায় করা মামলায় জামিন পেয়েছেন বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. আতাউর রহমান মুকুলসহ ৪৪ বিএনপি নেতাকর্মী।

নায়ায়ণগঞ্জের বিএনপি নেতাকর্মীদের পক্ষে জামিন আবেদন পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামাল হোসেন, মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও সহযোগিতা করেন নুরুল হুদা।

এফএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।