চট্টগ্রামে সবজি বিক্রেতা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ৩০ নভেম্বর ২০২২
প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরীর পূর্ব মাদারবাড়ি এলাকায় ২০ বছর আগে মো. ইদ্রিস নামের এক সবজি বিক্রেতাকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় মো. শুক্কুর নামের একজনকে মৃত্যুদণ্ড এবং আবুল কালাম নামের আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (৩০ নভেম্বর) জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সেলিম মিয়ার আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামিদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন বিচারক।

আদালত সূত্রে জানা যায়, চট্টগ্রাম মহানগরীর পূর্ব মাদারবাড়ির মেথরপট্টি এলাকায় পূর্ববিরোধের জেরে ২০০২ সালের ১৮ জানুয়ারি সবজি বিক্রেতা মোহাম্মদ ইদ্রিসকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ শহীদ বাদী হয়ে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে বিচারকাজে আদালত ৬ জনের সাক্ষ্য নেন।

ইকবাল হোসেন/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।