বিএনপির ২০০ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

ঢাকা, টাঙ্গাইল, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলায় নাশকতার অভিযোগে করা পৃথক পাঁচ মামলায় বিএনপির ২০০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

তাদের ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দেওয়া হয়েছে। জামিনের মেয়াদ শেষ হওয়ার পর আসামিদের নিজ নিজ জেলার বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে পৃথক আবেদনের শুনানি নিয়ে সোমবার (৫ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূইয়া ও সুপ্রিম আইনজীবী সমিতির সহ-সম্পাদক মোহাম্মদ মাহবুবুর রহমান খান।

আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বিএনপিপন্থি আইনজীবী জুয়েল মুন্সি সুমন বলেন, আগামী ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে সরকার সারাদেশে নানা অভিযোগ এনে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দিচ্ছে। এসব মামলার মধ্যে নাশকতা, গাড়ি ভাঙচুর ও বিস্ফোরকের অভিযোগ আনা হচ্ছে।

এফএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।