হাইকোর্টে জামালপুর বিএনপির ৭৮ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৪ এএম, ০৭ ডিসেম্বর ২০২২

 

নাশকতা ও নৈরাজ্যের সৃষ্টির পরিকল্পনার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় জামালপুর সদর ও সরিষাবাড়ি উপজেলা বিএনপির ৭৮ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচাপতি আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন- জামালপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ লোটন, দপ্তর সম্পাদক গাউসুল আজম শাহিন, সদর পৌর বিএনপির সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শাহ মাসুদ প্রমুখ।

আদালতে আজ জামিন আবেদনকারীদের পক্ষে শুনানি করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট সেলিম মিয়া ও অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা।

পরে আইনজীবী রোকনুজ্জামান সুজা জাগো নিউজকে জানান, জামালপুর সদর ও সরিষাবাড়ি থানার পৃথক দুটি মামলায় এসব নেতাকর্মীকে আসামি করা হয়। আসামিপক্ষে আমরা জামিন আবেদন করি। শুনানি শেষে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। এসময়ের মধ্যে তাদের জামালপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এর আগে গত ৩০ নভেম্বর সরিষাবাড়ি থানার উপ-পরিদর্শক খন্দকার মাসুদ খালিদ বাদী হয়ে ৪৮ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি করে নাশকতা ও নৈরাজ্যের সৃষ্টির পরিকল্পনার অভিযোগে এ মামলা করেন। এ মামলায় হাইকোর্ট থেকে আজ ৪২ আগাম জামিন পান।

অপরদিকে, জামালপুর সদর থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম বাদী হয়ে ১ ডিসেম্বর অপর মামলাটি করেন। মামলায় ৫৫ জনের নামোল্লেখসহ আরও ৬০/৭০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। মামলায় আসামিদের নামে নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হয়। এ মামলায় হাইকোর্ট থেকে আজ ৩৬ জন আগাম জামিন পান।

এফএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।