আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে আনার খবরে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর ৩টায় তারা এ মিছিল করেন। এসময় ‘খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘পার্টি অফিসে গুলি কেন, প্রশাসন জবাব চাই’সহ বিভিন্ন স্লোগান দিয়ে আদালত প্রাঙ্গণ প্রদক্ষিণ করেন তারা।

আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের এমন বিক্ষোভ ও স্লোগানের সময় পুলিশ তাদের শান্ত করার চেষ্টা করে। কিছুক্ষণ স্লোগান দিয়ে মিছিল করার পর তারা কোর্টের সামনে অবস্থান নেন।

কিছুক্ষণের মধ্যেই ডিবি অফিস থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আদালতে হাজির করার কথা রয়েছে। এজন্য আদালত প্রাঙ্গণে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার দুপুরে তাদের গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান ডিবিপ্রধান হারুন অর রশীদ।

তিনি বলেন, ‘আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে বুধবারের ঘটনায় তাদের নির্দেশদাতা হিসেবে গ্রেফতার করেছি। তাদের আদালতে পাঠানো হবে।’

লালবাগ জোনের এসিডি মুহিত সেরনিয়াবাত বলেন, ‘আদালতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমরা সর্তকতা অবস্থানে আছি।’

আইএইচআর/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।