সহকারী জজ হিসেবে নিয়োগ পেলেন ১০৩ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

১৫তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) সহকারী জজ পদে ১০৩ জনকে মনোনীত করে নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে মেধাক্রমে ১০০, ১০১, ১০২ ও ১০৩তম প্রার্থীর প্রাপ্ত নম্বর একই হওয়ায় নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ১০০জন প্রার্থীর সঙ্গে অতিরিক্ত তিনজনকে মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) জুডিশিয়াল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। পাশাপাশি বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক জেলা ও দায়রা জজ শরীফ এ এম রেজা জাকেরের সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: সহকারী জজ নিয়োগ পরীক্ষা ৩০ জুলাই, প্রার্থী ৮৫৫৮

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫শ বিজেএস পরীক্ষা ২০২২ এ সাময়িকভাবে উত্তীর্ণ ও মনোনীত হয়েছেন ১০৩ জন। মেধাক্রমে ১০০, ১০১, ১০২ ও ১০৩তম প্রার্থীর প্রাপ্ত নম্বর একই হওয়ায় নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ১০০ জন প্রার্থীর সঙ্গে অতিরিক্ত তিনজন প্রার্থীসহ মোট ১০৩ জনকে মনোনীত করা হয়েছে।

আরও পড়ুন: আপিল বিভাগে প্রবেশে ডিজিটাল পাস লাগবে বিচারপ্রার্থীদের

এর আগে গত বছরের ৩০ জুলাই ঢাকার তিনটি কেন্দ্রে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন সাড়ে আট হাজার প্রার্থী। এর মধ্যে ৭৫০ জন উত্তীর্ণ হয়েছেন।

আরও পড়ুন: আদালতের বারান্দায় না ঘুরেও সেবা পাচ্ছেন প্রান্তিক বিচারপ্রার্থীরা

প্রিলিমিনারি পরীক্ষায় কৃতকার্য প্রার্থীরা গত ২৭ আগস্ট ও ৬ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশ নেন। লিখিত পরীক্ষায় ৫৬৩ জন উত্তীর্ণ হয়েছেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা কমিশন সচিবালয়ে অনুষ্ঠিত হয়। এরপর মঙ্গলবার চূড়ান্ত ফল প্রকাশ হয়।

এফএইচ/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।