অধস্তন আদালতে ৮৮ সহকারী জজ নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

দেশের অধস্তন আদালতে ৮৮ জন সহকারী জজ নিয়োগ দিয়েছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে গত ১৯ জানুয়ারি নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

চতুর্দশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষায় উত্তীর্ণ বিচার বিভাগীয় এসব সদস্যকে এরইমধ্যে দেশের বিভিন্ন জেলায় পদায়ন করা হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের ২০২২ সালের ১৯ জুন সুপারিশের পরিপ্রেক্ষিতে এসব প্রার্থীকে মেধাক্রম অনুসারে জ্যেষ্ঠতা অক্ষুণ্ন রেখে জুডিশিয়াল সার্ভিসে সহকারী জজ নিয়োগ করা হয়েছে।

সহকারী জজ পদে নিয়োগপ্রাপ্ত বিচার বিভাগীয় এসব সদস্যকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬-এর বেতন স্কেলের ষষ্ঠ গ্রেড অনুসারে বেতনক্রমে শর্ত সাপেক্ষে অস্থায়ীভাবে নিয়োগ করা হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে পদায়ন করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

নিয়োগপ্রাপ্ত ৮৮ সহকারী জজের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

এফএইচ/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।