হট অ্যান্ড স্পাইসি পাস্তা রাঁধবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ছেলে-বুড়ো সবার কাছে প্রিয় এক খাবারের নাম পাস্তা। পাস্তা আছে যেমন হরেক প্রকৃতির, তেমনি পাস্তার রেসিপিতেও আছে বৈচিত্র। আজ চলুন জেনে নেয়া যাক হট অ্যান্ড স্পাইসি পাস্তা তৈরির রেসিপি-

উপকরণ:

পাস্তা- ১/২ কাপ
মুরগীর মাংস সেদ্ধ- ১/২ কাপ
ছোট চিংড়ি সেদ্ধ- ১/২ কাপ
সবজি কুচি- ১/২ কাপ
টমেটো সস- ৫ টেবিল চামচ
চিলি সস- ৫ টেবিল চামচ
গুড়া মরিচ- ১ চা চামচ
সাদা গোল মরিচ গুঁড়া- ১ চা চামচ
সয়াসস- ৩ টেবিল চামচ
চিজ ঝুরি- ১/২ কাপ
ধনেপাতা বা পার্সলে পাতা কুচি- ইচ্ছামতো
পেঁয়াজ- ইচ্ছামতো
তেল- ৩/৪ টেবিল চামচ।

প্রণালি:

ফুটন্ত গরম পানির মধ্যে পরিমাণমতো গরম পানি নিন এবং তার মধ্যে পাস্তা দিয়ে সেদ্ধ করুন। প্যাকেটের গায়ে যে সময় লেখা থাকবে, তার চাইতে ২ মিনিট আগেই পাস্তার পানি ঝরিয়ে নিন। পানি ঝরিয়ে ঠান্ডা পানি দিয়ে ভালো করে পাস্তা ধুয়ে নিন। যাতে পুরোপুরি ঠান্ডা হয়ে যায়। এবার আধ চা চামচ অলিভ অয়েল দিয়ে ভালো করে পাস্তাগুলো মাখুন। এতে পাস্তা আঠার মতো লেগে থাকবে না।

Pasta-2

এবার প্রথমে প্যানে অলিভ অয়েল দিয়ে এতে রসুন কুচি হালকা বাদামি করে ভেজে আলাদা করে তুলে রাখুন। ওই তেলেই পেঁয়াজ ভেজে তারপর টমেটো দিয়ে ১০ মিনিট রান্না করুন। টমেটো গলে গেলে লবণ, গোল মরিচের গুড়া আর পার্সলে গুড়া দিয়ে আরো কয়েক মিনিট রান্না করুন। হয়ে গেল টমেটো সস।

অন্য একটি প্যানে তেলে রসুনকুচি ও মরিচ দিয়ে আস্তে আস্তে সব সবজি আর লবণসহ নাড়তে হবে। এবার পাস্তা দিতে হালকাভাবে নাড়তে থাকুন।

নামানোর সময় সয়াসস, সিদ্ধ ডিম ফালি, পেঁয়াজপাতা ছোট ও লম্বা করে কাটা, স্কোয়াশ গোল করে কেটে, টমেটো সস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

এইচএন/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :