চুল সুন্দর রাখবে কলার হেয়ার মাস্ক

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৫ জুন ২০১৯

চুল সুন্দর না হলে কোনোরকম সাজেই আপনাকে দেখতে সুন্দর লাগবে না। সুন্দর চুল আপনার রুচিশীল ব্যক্তিত্বেরও প্রকাশ করে। এদিকে রুক্ষ-শুষ্ক চুল আপনার রুচিহীনতাই তুলে ধরে। রুক্ষ চুলের যত্ন না নিলে আগা ফাটা, চুল পড়ার মতো সমস্যা লেগেই থাকে। তাই রুক্ষ চুলের প্রাণ ফেরাতে চাইলে ব্যবহার করতে পারেন কলার হেয়ার মাস্ক-

চুলে যদি আর্দ্রতার অভাব থাকে ও খুশকির সমস্যায় প্রায়ই ভুগতে থাকেন, তা হলে এই প্যাকটি ব্যবহার করুন। একটা পাকা কলার সঙ্গে টক দই ও দু’চামচ মধু মিশিয়ে চটকে ভালো করে মিশ্রণ তৈরি করুন। এবার মিশ্রণটি তৈরি হয়ে গেলে স্ক্যাল্প ও চুলে ভালো করে মাস্কটি লাগান। আধ ঘণ্টা মাস্কটি রেখে ভালো করে শ্যাম্পু করুন।

Hair-3.jpg

যাদের চুল মাত্রাতিরিক্ত শুকনো, তারা এই মাস্ক ব্যবহার করুন। পাকা কলা আগে ভালো করে চটকে নিন। এরপর তাতে নারিকেলের দুধ মিশিয়ে নিন। হালকা চুল ভিজিয়ে চুলের গোড়ায় এই মাস্ক লাগান। আস্তে আস্তে স্ক্যাল্পে মাসাজ করুন। এতে চুলের ডিপ কন্ডিশনিং হয়।

চুলে পুষ্টি জোগাতে কলার সঙ্গে পেঁপে আর মধুর মাস্ক ব্যবহার করুন। পরিমাণ মতো পাকা কলার সঙ্গে পাকা পেঁপে চটকে মাখুন। এরপর মিশ্রণটি তরল করতে মধু মেশান। স্ক্যাল্প থেকে পুরো চুলে মেখে শাওয়ার ক্যাপ পরে নিন। ৪৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন।

Hair-3.jpg

কলা, ডিম ও মধু দিয়েও একটি মিশ্রণ তৈরি করতে পারেন। দুটি কলা চটকে তাতে একটা ডিম মিশিয়ে নিন। এরপর একটু মধু মিশিয়ে মাস্কটি স্ক্যাল্পে লাগান। দেখবেন যাতে পুরো চুলে লাগে মাস্কটি। এরপরে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :