ত্বক ভালো রাখবে আলুর আইস কিউব

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২০ জুন ২০২০

সৌন্দর্য ধরে রাখতে প্রয়োজন পড়ে নানারকম যত্নের। কিছু জিনিস আছে যা খাওয়ার পাশাপাশি রুপচর্চায়ও ব্যবহার করা যায়। আলুও ঠিক তেমনই একটি সবজি। নিয়মিত ত্বকে আলুর রসের ব্যবহারে ত্বকের অনেক উন্নতি হয়। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এর জুড়ি নেই। আলুর ব্যবহারে মুখের দাগও কমে। আলু দিয়ে তৈরি আইস কিউবে আপনি ত্বকের যত্ন নিতে পারেন।

আলুর আইস কিউব তৈরির পদ্ধতি
এটি বানানোর জন্য আলু এবং লেবুর রস দরকার। আপনি লেবুর রসের পরিবর্তে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারও করতে পারেন। আলু পিষে নিন। এরপরে, আলু থেকে রস বের করে ট্রে তে রাখুন। আলুর রসে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে আইস কিউব ট্রে তে করে ফ্রিজে রেখে দিন।

Alu

আইস কিউবের ব্যবহার
আইস কিউব সরাসরি মুখে লাগাবেন না, এর ফলে মুখ জ্বলতে থাকে। আইস কিউব মুখে লাগানোর জন্য কটনের রুমাল ব্যবহার করা উচিত। এছাড়াও প্রতিদিন মুখে আইসি কিউব ব্যবহার না করার চেষ্টা করুন। এক, দুই দিনের ব্যবধানে আইস কিউব ব্যবহার করুন। আলু ন্যাচরাল ব্লিচ জাতীয়। সুতরাং, আলু মুখে ব্যবহার করা উচিত নয়, এতে মুখে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে।

সতর্কতা
আপনি যদি আলুর সাথে লেবুর রস ব্যবহার করেন, তাহলে আপনার মুখে কোনও কাটা বা ক্ষত থাকা উচিত নয়, নাহলে খুব জ্বালা করবে। আলু এবং লেবু অ্যাসিডিক প্রকৃতির, তাই সেনসিটিভ ত্বকের জন্য খুব সমস্যা হতে পারে। সংবেদনশীল ত্বক হলে আলুর সাথে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন।

Alu

আলু এবং চন্দন মাস্ক
আলু এবং চন্দন মাস্ক মুখের জন্য খুবই উপকারী। আলু এবং চন্দন মাস্ক তৈরি করতে, চন্দন গুঁড়ো এবং আলুর রস একসঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট লাগানোর পরে মুখ পরিষ্কার করে নিন।

বোল্ডস্কাই/এইচএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]