Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৭ জুন ২০১৭ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

ঘরে বসেই কার্লি চুল স্ট্রেইট করবেন যেভাবে


ফারিন সুমাইয়া

প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার | আপডেট: ০৯:০২ পিএম, ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ঘরে বসেই কার্লি চুল স্ট্রেইট করবেন যেভাবে

চুল নিয়ে আমাদের নানা সমস্যা। তার মধ্যে যাদের কার্লি চুল আছে তাদের তো আরো বেশি সমস্যার সম্মুখীন হতে হয়। চুল বাঁধবেন নাকি ছেড়ে রাখবেন তা নিয়ে যাদের কার্লি চুল তাদের চিন্তার শেষ নেই। তবে আপনি চাইলে ঘরে বসেই এর সমাধান পেতে পারেন। খুব সহজেই কার্লি চুল থেকে পেতে পারেন স্ট্রেইট চুল।

চুল সবসময় ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করুন। সপ্তাহে অন্তত দুই বা তিনবারের বেশি শ্যাম্পু করবেন না। এতে চুলের উজ্জ্বলতা সিল্কি আর মসৃণভাব কমে যায়। চুলে শ্যাম্পু করার পর অবশ্যই কন্ডিশনার ব্যবহার করুন। খেয়াল রাখবেন কন্ডিশনার যেন স্কাল্প বা মাথার ত্বকে না লাগে। চুল ধুয়ে মোছার পর ভালো মানের হেয়ার সিরাম লাগাবেন। দোকানে অনেক ধরণের চুল স্ট্রেইট করার সিরাম পাওয়া যায়। পছন্দমত ব্র্যান্ড কিনে ব্যবহার করুন।

হেয়ার স্ট্রেইটনিং শ্যাম্পু ও ট্রিটমেন্টও ব্যবহার করুন। এই ধরণের শ্যাম্পু আপনার চুলকে স্ট্রেইট করে তুলবে না, কিন্তু এতে এমন উপকরণ আছে যা চুলের কার্ল ও ফুলে থাকা ভাব কমিয়ে আপনার চুলকে স্ট্রেইট দেখাবে। চুল যতক্ষণ বাসায় থাকবেন টাইট করে খোপা বা বেণুনি করে রাখুন। এর ফলে চুলের কোকড়াভাব কমে যাবে। তবে এটি হতে অনেক সময় নেয়। অন্তত চার থেকে পাঁচ মাস সময় লাগবে ফলাফল পেতে।

Chul

শ্যাম্পু করার ঠিক ১ ঘণ্টা আগে চুলে হট অয়েল ম্যাসাজ করে নিন। এর জন্য নারকেল তেল বা বাদাম তেল হাল্কা গরম করে মাথায় স্কাল্পে ভালো করে ম্যাসাজ করে নিন। এরপর বাকি সময় একটি তোয়ালে গরম পানিতে ডুবিয়ে তার পানি ফেলে দিয়ে তা দিয়ে চুল মুড়িয়ে রাখুন। এরপর শ্যাম্পু করে ফেলুন।

একটি স্প্রে করার বোতল নিয়ে এতে এক বা তিন কাপ দুধ ও এক বা তিন কাপ পানি মেশান। শ্যাম্পু করার ২০ মিনিট আগে এই মিশ্রণ দিয়ে চুলের সব জায়গায় স্প্রে করে নিন ও চুল ভালো করে আঁচড়ে নিন। এরপর শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। দেখবেন আগের থেকে অনেকটাই স্ট্রেইট চুল পেয়ে গিয়েছেন।

একটি টি ডিমের কুসুমের সাথে একটি টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিয়েও চুলে ম্যাসাজ করে লাগাতে পারেন। এরপর এই মিশ্রণ চুলে লাগিয়ে ৪০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে অন্তত দুই বার ব্যবহার করুন। এতে ভালো ফলাফল পাবেন। 

যারা আরো দ্রুত ফলাফল পেতে চান তারা একটি টি ডিমের কুসুমের সাথে দুই টেবিল চামচ দুধ মিশিয়ে নিন। এটি দ্রুত চুলের কার্লিভাব দূর করে। এই মিশ্রণ চুলে লাগিয়ে রাখুন ঠিক ৪০ মিনিট। এরপর শ্যাম্পু করে ফেলুন। এভাবে সপ্তাহে অন্তত দুইবার ব্যবহার করুন।

যাদের মাথায় খুশকিজনিত সমস্যা আছে তারা একটি কলা, এক টেবিল চামচ অলিভ অয়েল ও মধু মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। এরপর শ্যাম্পু করে ফেলুন। ঠিক একইভাবে সপ্তাহে অন্তত দুইবার ব্যবহার করুন এবং খুব সহজেই ঘরোয়া উপায়ে স্ট্রেইট চুল পান।

এইচএন/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

 
Jagojobs