বিফ স্টেক তৈরির রেসিপি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৩ জুন ২০১৮

ঈদে গরুর মাংসের রেসিপি থাকবে না তাই কি হয়। গতানুগতিক রেসিপি তো প্রতিবারই থাকে, এবার নাহয় একটু ব্যতিক্রম কিছু তৈরি করুন। তেমনই একটি আইটেম বিফ স্টেক। রইলো রেসিপি-

আরও পড়ুন: পটেটো ব্রেড পাকোড়া তৈরির রেসিপি

উপকরণ: বিফ স্টেক- ২ পিস (২ কেজি/ ৯০০ গ্রাম), রসুন বাটা- ১.৫ টেবিল চামচ, সরিষা বাটা- ২ টেবিল চামচ, অলিভ অয়েল- ২ টেবিল চামচ, ভিনেগার- ২ টেবিল চামচ, সয়া সস- ৩ টেবিল চামচ, লবণ- ১/৪ চা চামচ, মধু- ১ চা চামচ, তেঁতুল- ২ টেবিল চামচ, লালমরিচ গুঁড়ো- ১.৫ চা চামচ, গোলমরিচ গুঁড়ো- ১.৫ চা চামচ।

jagonews24

আরও পড়ুন: ইফতারে সুস্বাদু ফিশ চপ

প্রণালি: একটি বোলে রসুন বাটা, ভিনেগার, সয়া সস, অলিভ অয়েল, সরিষা বাটা, লালমরিচ গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, মধু ও লবণ একসাথে ভালো করে মেশান। এবার তাতে তেঁতুল ঢেলে দিন। আবার ঠিক মতো মিশিয়ে নিন। এখন মিক্সচারটি একটি জীপলকড ব্যাগে ঢেলে দিন। তার মধ্যে বিফ স্টেকের টুকরো দুটি দিয়ে লক আটকে ভালোভাবে নেড়ে মাংসের গায়ে মিক্সচারটি লাগিয়ে নিন। এবারে ব্যাগটি ফ্রিজে ৮-১২ ঘণ্টা মেরিনেট হতে রেখে দিন। এখন একটি গ্রিল প্যানে কুকিং স্প্রে দিয়ে তার উপর স্টেক দিয়ে দিন। দুই পাশ ঠিক মতো উল্টে পাল্টে দিন। খেয়াল রাখুন যাতে বিফের দুই পাশই রান্না হয়। হয়ে গেলে স্টেক একটি বাটিতে নামিয়ে নিন। ম্যাশড পটেটো অথবা ভেজিটেবলসের সাথে পরিবেশন করুন মজাদার বিফ স্টেক।

এইচএন/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :