এবার পাঠকের মুখোমুখি হচ্ছেন সাদাত হোসাইন

সালাহ উদ্দিন মাহমুদ
সালাহ উদ্দিন মাহমুদ সালাহ উদ্দিন মাহমুদ , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২২ জুলাই ২০১৯

‘গল্পছবি’র হাত ধরে তিনি পৌঁছে গেছেন ‘ছদ্মবেশে’। পাঠকের মনে সাড়া জাগিয়েছেন ‘আরশিনগর’, ‘অন্দরমহল’, ‘মানব জনম’, ‘নিঃসঙ্গ নক্ষত্র’ ও ‘নির্বাসন’ দিয়ে। পেয়েছেন অসংখ্য পাঠকের ভালোবাসা। যার কথা বলছি, তিনি তরুণ লেখক ও নির্মাতা সাদাত হোসাইন।

অমর একুশে বইমেলা ছাড়াও বছরজুড়ে তার বই পৌঁছে যায় পাঠকের হাতে হাতে। সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক আলোচিত তিনি। তারই ধারাবাহিকতায় এবার পাঠকের মুখোমুখি হচ্ছেন সাদাত হোসাইন। গল্প-আড্ডা-প্রশ্নে সাজানো অনুষ্ঠানটির আয়োজক রকমারি ডটকম ও প্রকাশনা সংস্থা অন্যধারা।

আগামী ২ আগস্ট দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে পাঠকের সঙ্গে আড্ডা দেবেন জনপ্রিয় এ লেখক। অনুষ্ঠানে আগত পাঠকরা তাকে লেখালেখির বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে পারবেন। একই সঙ্গে ‘পাঠক লিখবে নির্বাসন’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন যে কেউ। সে ক্ষেত্রে আগেই নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য লিঙ্কে প্রবেশ করতে পারেন। নিবন্ধন সম্পন্ন হলে তিনি অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

পাঠকের সঙ্গে আড্ডা প্রসঙ্গে লেখক সাদাত হোসাইন জাগো নিউজকে বলেন, ‘একজন লেখকের জন্য সবচেয়ে বড় প্রাপ্তি তার পাঠকের ভালোবাসা, প্রতিক্রিয়া। সেই প্রতিক্রিয়া বা ভালোবাসা আমি পেয়েছি। হয়তো খুব অল্পসময়ে একটু বেশিই পেয়েছি। যা আমাকে তুমুলভাবে অনুপ্রাণিত করছে।’

তিনি আরও বলেন, ‘ফেসবুকে নানা সময়ে পাঠকের নানা অভিযোগও শুনেছি। অনেক পরামর্শও পেয়েছি। কিন্তু সেগুলো নিয়ে তাদের সাথে সরাসরি ভাবনা বিনিময়ের তেমন সুযোগ হয়নি। রকমারি ও অন্যধারা সে সুযোগ করে দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞ। আশা করছি এ আয়োজন লেখক-পাঠক ভাবনা বিনিময়ের অসাধারণ এক প্ল্যাটফর্ম হবে।’

এসইউ/জেআইএম