মুজিববর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৭ জানুয়ারি ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ধারাবাহিক অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’র উদ্বোধন করা হয়। গত রোববার সন্ধ্যায় শুভজনের আয়োজনে রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

in-(2).jpg

গীতিকবি এমআর মনজুর সভাপতিত্বে শুভজনের সাধারণ সম্পাদক তরুণ রাসেলের পরিচালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন কবি ও সাবেক সংসদ সদস্য কাজী রোজী। প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি। অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার জয়ন্ত ভট্টাচার্য, কবি মিজানুর রহমান।

শুভজন উপদেষ্টা গীতিকবি ও সুরকার চিন্ময় রায় চৌধুরীর গ্রন্থনা ও নির্দেশনায় অনুষ্ঠানে রুবিয়া মল্লিকা, জাহিদ হোসেন, অঞ্জলি চৌধুরী, শিরিন আক্তার চন্দনা, মো. শহিদুল্লাহ, সাজিদা সোনিয়া খান ইতি, নিপা আক্তার, মেহেরিন, কাঞ্চন মজুমদার, সুমি ইসলাম, প্রত্যয়, রেহান রুবেল, নিপা চৌধুরী, রোমান হোসেন, আন্তানুর হক, সুমন শীল ও শখ প্রমুখ শিল্পীরা অংশগ্রহণ করেন।

in-(2).jpg

আয়োজকরা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’ বছরব্যাপী ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পীরা বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন জনপ্রিয় গান, কবিতা ও নৃত্য পরিবেশন করেন।

এসইউ/এমএস