মাহফুজা অনন্যার ‘আশি দোররা চুম্বন’

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০২ মার্চ ২০২১

বইমেলায় আসছে কবি মাহফুজা অনন্যার কাব্যগ্রন্থ ‘আশি দোররা চুম্বন’। প্রকাশিত হয়েছে ‘প্রতিভা প্রকাশ’ থেকে। বইটিতে মোট ৬৪ টি কবিতা আছে। কবিতায় ওঠে এসেছে করোনাকালীন সংকট, বিপন্ন জীবন-জীবিকা, প্রেম-ভালোবাসা, অর্থনাশ-অর্থসংকট, স্বাস্থ্যখাত এবং অন্যান্য। কিছু অসাধারণ প্রেমের কবিতাও রয়েছে যা পাঠককে সমৃদ্ধ করবে এবং বিপুল আনন্দ দেবে।

সময়ের আলোচিত কবি মাহফুজা অনন্যার প্রকাশিত কাব্যগ্রন্থ ৪টি। প্রথম কবিতার বই “সোনালি অসুখ”- ২০১৯ বইমেলায় প্রকাশিত হয় একাত্তর প্রকাশনী থেকে। বইটিতে স্থান পেয়েছে মিষ্টি প্রেমের বেশকিছু কবিতা। এছাড়া ২০১৯ এ বেহুলাবাংলা থেকে প্রকাশিত হয় আরও একটি কবিতার বই “কামার্ত নগরের কামিজ। বইটি বেশ পাঠকপ্রিয়তা পায়। বইটিতে ৭২টি কবিতা আছে বিভিন্ন বিষয়ের উপর। সমসাময়িক, দেশভাবনা ও নাগরিক জীবনের প্রেম ও সংকট নিয়ে লেখা “কামার্ত নগরের কামিজ” বইটি পাঠক হৃদয়ে ব্যাপক সাড়া ফেলে।

অসংখ্য পাঠক ও কবিতা বোদ্ধাদের ভালোবাসায় ঋদ্ধ মাহফুজা অনন্যার আরও একটি বই “এবং নাভির কান্না” প্রকাশিত হয় ২০২০ বইমেলা। বইটি সে বছর বেহুলাবাংলা প্রকাশনের বেস্টসেলার তালিকায় ছিল। ২০২১ এর কবি মাহফুজা অনন্যার “আশি দোররা চুম্বন” বইটিও ব্যাপক পাঠকনন্দিত হবে বলে আশা করা যাচ্ছে। “আশি দোররা চুম্বন” বইটি ২৫% কমিশনে মূল্য ১২০ টাকা মাত্র।

এইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]