এবার ই-বুকে সাদাত হোসাইনের ‘সে এখানে নেই’

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১

সাদাত হোসাইন সময়ের আলোচিত জনপ্রিয় লেখক ও নির্মাতা। তার নতুন বই মানেই পাঠকের সীমাহীন আগ্রহ। কাগজের মোটা মোটা বই পেতে বইমেলায় পাঠকের দীর্ঘ সারি সবার নজর কেড়েছে অনেক আগেই। তবে এবার ব্যতিক্রম আয়োজনে আসছে তার নতুন বই। ই-বুক আকারে আসছে তার অতিপ্রাকৃত উপন্যাস ‘সে এখানে নেই’।

জানা যায়, আরশিনগর দিয়ে যে গল্পের চারাবৃক্ষের শুরু, তা ক্রমশই মহিরুহ হয়ে উঠেছে অন্দরমহল, নির্বাসন, অর্ধবৃত্ত, তোমার নামে সন্ধ্যা নামে ও স্মৃতিগন্ধার মাধ্যমে। বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী পাঠকের কাছে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। নতুন নতুন ভাবনা ও গল্পে ক্রমাগত চমকে দিয়েছেন পাঠককে। সেই চমকে দেওয়া ভাবনারই অভিনব সংযোজন এক্সক্লুসিভ ই-বুক।

সাদাত হোসাইন প্রথমবারের মতো লিখেছেন প্যারানরমাল উপন্যাস। কেবল এটিই প্রথম নয়। বরং যুক্ত হয়েছে আরও অনেক প্রথম। এই প্রথম কোনো কাগজে মুদ্রিত সংস্করণ নয়, সরাসরি ই-বুক আকারে প্রকাশিত হচ্ছে নতুন উপন্যাসটি। বইঘর অ্যাপ থেকে উপন্যাসটি কিনতে পারবেন বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী পাঠকরা।

ই-বুক ও অডিবল বুকের জনপ্রিয় প্ল্যাটফর্ম বইঘরের তালিকায় যুক্ত হলেন সাদাত হোসাইন। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে বইটি পড়া যাবে বিশ্বের যে কোনো দেশ থেকে। ছাত্র ও প্রবাসীদের কথা চিন্তা করে এর মূল্য রাখা হয়েছে হাতের নাগালে। দেশে ১৪৫ টাকা, দেশের বাইরে থেকে ২.৯৯ ডলারে কেনা যাবে বইটি।

বইঘর জানায়, ই-বুকটি অ্যাপ স্টোরেজে ডাউনলোড করে কাগজের মতো পৃষ্ঠা উল্টে পড়া যাবে অফলাইনেও। দেশের প্রথম ১ হাজার ক্রেতার জন্য থাকছে বিশেষ ছাড়। ছাড় হিসেবে তারা এটি পাবেন ১০০ টাকায়। পেমেন্ট করা যাবে বিকাশ, নগদ, গুগল পে, ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে।

এ ব্যাপারে সাদাত হোসাইন জাগো নিউজকে বলেন, ‘কাগজের বই আছে, থাকবে। বইমেলাকে কেন্দ্র করে নতুন বই প্রকাশের আনন্দ আমি জীবনভর উপভোগ করতে চাই। আমি মনে করি, অনলাইনে বই পড়েন বিশ্বব্যাপী এমন পাঠকের সংখ্যাও বিপুল। তাদের আগ্রহকে প্রাধান্য দিতেই ই-বুক প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। এ নবযাত্রায় বইঘরকে পাশে পেয়ে ভালো লাগছে।’

মানভ্যালানের আলোকচিত্র অবলম্বনে বইটির প্রচ্ছদ করেছেন হৃদয় চৌধুরী। বইঘর অ্যাপ ডাউনলোড করতে চাইলে ক্লিক করতে পারেন এই লিঙ্কে (tps://cutt.ly/unumvHM)।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]