প্রকাশিত হয়েছে রবিন জামান খানের ‘বিখণ্ডিত’

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৪ অক্টোবর ২০২১

প্রকাশিত হয়েছে রবিন জামান খানের সাইকোলজিক্যাল থ্রিলার ‘বিখণ্ডিত’। প্রফেসর জ্যাক সিরিজের বইটি প্রকাশ করেছে নালন্দা। প্রচ্ছদ করেছেন সুলতান আজম সজল।

জানা যায়, চলতি মাসের প্রথম সপ্তাহে বইটি প্রকাশিত হয়। ৩৬৮ পৃষ্ঠার বইটির মুদ্রিত মূল্য ৫৫০ টাকা। এটি লেখকের নবম বই।

প্রকাশক বলেন, ‘বাংলা সাইকোলজিক্যাল থ্রিলারে নতুন মাত্রা যোগ করা রবিন জামান খানের ‘শব্দজাল’র পাঠকপ্রিয়তার পর প্রফেসর জ্যাক সিরিজের দ্বিতীয় বই ‘বিখণ্ডিত’। আশা করি বইটি পাঠককে নিয়ে যাবে মনের অতলে, যেখানে বিরাজমান হিংস্রতা ও অন্ধকার। প্রফেসর জ্যাকের কালো চশমার জগতে পাঠককে স্বাগতম।’

রবিন জামান খানের জন্ম ময়মনসিংহ শহরে, পৈতৃক নিবাস নেত্রকোনার কেন্দুয়ায়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষাতত্বে দ্বিতীয়বার মাস্টার্স করেন।

তিনি শিক্ষকতাকে পেশা ও লেখালেখিকে নেশা হিসেবে বেছে নেন। এরইমধ্যে বিভিন্ন সংকলনে মৌলিক ও অনুবাদ গল্প লেখার পাশাপাশি লিখেছেন একাধিক টিভি নাটক। বর্তমানে কাজ করছেন একাধিক ইতিহাসনির্ভর ও সাইকোলজিক্যাল থ্রিলার নিয়ে।

রবিন জামান খান ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন। তিনি ২০১৫ সালে লেখালেখি শুরু করেন। তার অন্য বই হচ্ছে—২৫শে মার্চ, সপ্তরিপু, ব্ল্যাক বুদ্ধা, শব্দজাল, মগরাজ।

এসইউ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]