ডিসেম্বরে বাংলাদেশে বিশ্ব শান্তি সম্মেলন

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ এএম, ১৮ অক্টোবর ২০২১
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন/ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আগামী ডিসেম্বর মাসে বাংলাদেশে বিশ্বের বিভিন্ন দেশের কবি, সাহিত্যিক, শিল্পীদের নিয়ে তিন দিনের একটি শান্তি সম্মেলন অনুষ্ঠিত হবে।

রোববার (১৭ অক্টোবর) রাতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিব শতবর্ষ ও মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ বিশ্ব শান্তি সম্মেলন করার উদ্যোগ নিয়েছে। এই সম্মেলনে আমরা রাষ্ট্রনায়কদের দাওয়াত দিইনি, আমরা কবি, সাহিত্যিক, গায়ক, শিল্পী, সংস্কৃতিকর্মীদের দাওয়াত দিয়েছি। সম্মেলনটি আগামী ৪ থেকে ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় বিদেশের মাটিতে জর্জ হ্যারিসনের দ্য কনসার্ট ফর বাংলাদেশের জন্য এখনও সারাবিশ্ব বাংলাদেশকে চেনে। বাংলাদেশকে পরিচিত করে দিয়েছে ওই একটি কনসার্ট। আমরা সেজন্য বিশ্ব শান্তি সম্মেলনে শিল্পী সাহিত্যিকদের আমন্ত্রণ জানিয়েছি।

এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]