মনন সাহিত্য গ্রুপের ২য় বর্ষপূর্তি উদযাপন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

গত ২০ জানুয়ারি ছিল মনন সাহিত্য গ্রুপের ২য় বর্ষপূর্তি। এ উপলক্ষে ২১ জানুয়ারি বিশ্বসাহিত্য কেন্দ্রে কেক কেটে আনন্দঘন পরিবেশে উদযাপিত হয় দিনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড. সারোয়ার জাহান ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ খোরশেদ আলম, অর্থনীতি বিশ্লেষক, কবি ও প্রাবন্ধিক ড. লিপন মুস্তাফিজ।

কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিনের সভাপতিত্বে মূখ্য আলোচক ছিলেন গোয়েন্দা লেখক ও বাংলাদেশ কাস্টমসের অ্যাডিশনাল কমিশনার অরুণ কুমার বিশ্বাস।

আলোচকরা মনন সাহিত্য গ্রুপের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন। তারা বলেন, ‘খুব কম সময়ে মনন অনেকটা পথ এগিয়ে গেছে। যা সাধুবাদ পাওয়ার যোগ্য।’

মনন সাহিত্য গ্রুপ প্রতিষ্ঠার ২য় বছরেই মনন প্রকাশনী হিসেবে আত্মপ্রকাশ করে। ২০২২ সালের বইমেলায় চারটি বই আসছে এ প্রকাশনী থেকে।

মননের প্রধান নির্বাহী খালিদা তালুকদার ও প্রকাশক হাসিব রহমান বলেন, ‘মননকে আমরা বহুদূর নিয়ে যেতে চাই। কবি, লেখক ও সাহিত্যপ্রেমীদের মেলবন্ধন গড়ে উঠবে, মনন এমনটাই প্রত্যাশা করে।’

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি, কবি ও আবৃত্তিশিল্পীকে বিশেষ অবদানের জন্য সম্মাননা দেওয়া হয়। সবশেষে সাংস্কৃতিক পর্বে কবিতা ও গান পরিবেশন করেন আবৃত্তিশিল্পী আরিফ মল্লিক, মেহজাবিন মিতি, সুরমা আক্তার, অণীশ তালুকদার বাপ্পু প্রমুখ।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]