Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৭ জুন ২০১৭ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

সাতক্ষীরায় কবি সিকান্দার মেলার উদ্বোধন


আকরামুল ইসলাম

প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২০ মার্চ ২০১৭, সোমবার
সাতক্ষীরায় কবি সিকান্দার মেলার উদ্বোধন
BiskClub

কবি সিকান্দার আবু জাফরের ৯৮তম জন্মজয়ন্তি উপলক্ষে সাতক্ষীরার তালায় সরকারিভাবে আয়োজিত হয়েছে কবি সিকান্দার মেলা। রোববার রাতে মেলা উদ্বোধন করা হয়।

কবির গ্রামের বাড়ি তেঁতুলিয়ায় মেলার আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী। তবে বৈরী আবহাওয়ার কারণে সাদামাটাভাবে মঞ্চ ছাড়াই অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

মেলা উদ্বোধন করেন সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত, জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক এএফএম এহতেশামূল হক, এডিএম সৈয়দ ফারুক আহমেদ, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন।

এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, সুধীজনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আয়োজক কমিটির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন জাগো নিউজকে জানান, ১৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত মেলার অনুমোদন করেছে জেলা প্রশাসন। ১৯ মার্চ কবির জন্মদিন থাকায় মেলাটি এদিনে উদ্বোধন করা হয়। ২৮ মার্চ পর্যন্ত মেলা চলবে।

satkhira

মেলার প্রধান সমন্বয়কারী মো. ফরিদ হোসেন জাগো নিউজকে বলেন, ‘সুষ্ঠু ও স্বচ্ছ ধারার সাংস্কৃতিক বিনোদনের জন্য মেলাটি ভূমিকা রাখবে। ইতোমধ্যে কতিপয় অসাধু ব্যক্তি যারা বিভিন্ন কারণে মেলাটিকে বিতর্কিত করতে চান; তারা আপত্তিকর বক্তব্য উপস্থাপন করে অপপ্রচারে নেমেছেন। মেলাটি বিতর্কিত হওয়ার সুযোগ নেই।’

তিনি আরো বলেন, ‘মেলা শুরুর আগেই প্রশ্ন তুলেছেন নগ্নতা নিয়ে। এখানে কোনো আপত্তিকর বা নগ্নতার প্রশ্রয় দেওয়া হবে না।’ সবাইকে সচেতন হয়ে যেকোনো বিষয়ে মন্তব্য বা বক্তব্য উপস্থাপনার আহ্বান জানান তিনি।

আয়োজক কমিটির আহ্বায়ক আবুল কাশেম মো. মহিউদ্দীন জানান, সিকান্দার মেলায় আপত্তিকর কোনো কিছুই চলবে না।

এসইউ/পিআর

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs