নাইমুল রাজ্জাকের দুটি বইয়ের প্রকাশনা উৎসব

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

তরুণ লেখক নাইমুল রাজ্জাকের দুটি বইয়ের প্রকাশনা উৎসব ও পাঠ পর্যালোচনা অনুষ্ঠিত হয়। শুভজনের উদ্যোগে গত ১৮ সেপ্টেম্বর বিকেল ৫টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ড. নূহ উল আলম লেনিন। বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কাজী রোজী, কবি আসলাম সানী, ঢাবি’র সহকারী অধ্যাপক তৌহিদুল হক, গীতিকবি এম আর মনজু, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. শামসুল আলম, প্রকাশক হাসান জায়েদি, যুব উন্নয়ন অধিদফতরের সাবেক পরিচালক মো. আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট ইমাম হোসেন মঞ্জু।

কবি ও আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কবি নইম হাসান। পাঠ প্রতিক্রিয়ায় আলোচকরা বলেন, ‘নাইমুল রাজ্জাকের লেখায় সহজ-সরল অভিব্যক্তি ফুটে উঠেছে। তার লেখা আশার আলো দেখায়, স্বপ্ন ও সম্ভাবনার কথা বলে।’

সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাধাহীন ব্যান্ড, সংগীতশিল্পী নাইমুল হক হৃদয়, শায়লা রহমান ও শিলা পারভিন গান পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন নিপা চৌধুরী, রেহান রুবেল, রোমান হোসেন, ইবনুল ইসলাম শাকিল, ইমরান পরশ, মো. আজহার উদ্দিন ও তরুণ রাসেল।

অনুষ্ঠানে নাইমুল রাজ্জাকের সদ্য প্রকাশিত ছোট গল্পগ্রন্থ ‘অর্পিত তরঙ্গ’র মোড়ক উন্মোচন এবং একুশে বইমেলায় প্রকাশিত কাব্যগ্রন্থ ‘নিভৃতে গৌরব’র পাঠ পর্যালোচনা করেন অতিথিবৃন্দ। বই দুটি প্রকাশ করে পার্ল পাবলিকেশন্স।

এসইউ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]