আন্তর্জাতিক কবি সম্মেলন ও গুণীজন সংবর্ধনা

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ০৫ অক্টোবর ২০১৯

অনলাইন সাহিত্য সংগঠন কবি ও কবিতার ভুবন রাজধানীতে আন্তর্জাতিক কবি সম্মেলন ও গুণীজন সংবর্ধনার আয়োজন করে। সম্প্রতি শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি, স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। প্রধান আলোচক ছিলেন কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী।

Poiet2

উদ্বোধন করেন কবি ও অভিনেতা এ বি এম সোহেল রশিদ। বিশেষ অতিথি ছিলেন কবি টিপু রহমান, সাবেক সংসদ সদস্য পাঞ্জাব বিশ্বাস, অধ্যাপক জোবাইদা গুলশান আরা হেনা, খান আখতার হোসেন, রুবি শামসুন নাহার, মোসলেহ উদ্দিন ও মোহাম্মদ মাসুম বিল্লাহ।

সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি ইশতিয়াক হোসেন। উপস্থিত ছিলেন ভারতের কবি কামনা দেব, কবি চৈতালি দাস মজুমদার ও সংগঠনের সাধারণ সম্পাদক কবি এস এম মঞ্জুর রহমানসহ অসংখ্য কবি ও সাহিত্যিক।

southeast

কবিতা আবৃত্তি, গান ও আলোচনা শেষে কবি-সাহিত্যকদের উত্তরীয় পরিয়ে সাহিত্যে বিশেষ অবদানের জন্য কাব্যরত্ন, কাব্যশ্রেয় ও সফল সংগঠকের শ্রেণিতে সম্মাননা প্রদান করা হয়।

খুলনা থেকে আসা কবি ইলিয়াস হোসেন বিশ্বাস জানান, কবি ও কবিতার ভুবনের আমন্ত্রণে সাড়া দিয়ে অনেক অনেক আনন্দিত তিনি। অনুষ্ঠানে এসেছেন আন্তর্জাতিক এ মিলনমেলায় সাহিত্যপ্রেমীদের সাথে দেখা হবে বলে।

এমআরএম/এসইউ/এমকেএইচ