‘বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২০ জানুয়ারি ২০২১

সাংবাদিক ও গবেষক মোহাম্মদ সেলিম রেজার লেখা ‘বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। এ সময় অনুষ্ঠানের উদ্বোধক সাবেক মন্ত্রী শাজাহান খান উপস্থিত ছিলেন।

গ্রন্থটির লেখক সেলিম রেজা বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ে এ গ্রন্থে লেখার চেষ্টা করেছি। পাঠকরা গ্রন্থটি পড়লেই একাত্তরের দিনগুলিতে বঙ্গবন্ধুর ভূমিকা সম্পর্কে জানতে পারবেন। আর পাঠকরা গ্রন্থটি পড়লেই আমার লেখার চেষ্টা ও কষ্ট একটু হলেও স্বার্থক হবে।

তিনি আরও বলেন, আগামী দিনেও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ নিয়ে আমি লিখতে চাই। এ জন্য সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়সহ সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

এ সময় সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে বক্তব্য দেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংবাদিক মানিক লাল ঘোষ, ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরীসহ প্রমুখ।

এওয়াইএইচ/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]