রবি হকের ৭৫তম জন্মদিনে ৭৫ চিত্রকর্ম প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১

রং-তুলির আঁচড়ে তার বাঙালিত্বের জয়গান। কবি ও চিত্রশিল্পী রবিউল হকের ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার ৭৫টি এমন চিত্রকর্মের প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনের প্রধান আতিথ্যে জাতিসত্তার কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা অতিথিদের সঙ্গে নিয়ে চিত্রশালা গ্যালারিতে মঙ্গলদীপ জ্বেলে ও পুষ্পবন্ধন উন্মোচন করে সপ্তাহব্যাপী এ প্রদর্শনী উদ্বোধন করেন।

চিত্রশিল্পী রবিউল হককে বহুমুখী প্রতিভার অধিকারী বর্ণনা করে সচিব মকবুল হোসেন বলেন, ৭৫ বছর বয়সে তার ৭৫ চিত্রকর্ম প্রদর্শনী তরুণদের জন্য যেমন শিক্ষণীয়, তেমনি অগ্রজ সমাজের জন্য অনেক বড় অনুপ্রেরণা।

উদ্বোধনী বক্তব্যে কবি মুহম্মদ নুরুল হুদা বলেন, শিল্প ও তারুণ্য বয়সকে অতিক্রম করে যে সৃষ্টিশীল কাজের জন্ম দেয়, তাতেই এগিয়ে চলে সভ্যতা। এ প্রদর্শনী তারই এক অনন্য নজির।

কুষ্টিয়ার কুমারখালীতে ১৯৪৬ সালে জন্মগ্রহণকারী কবি ও চিত্রশিল্পী রবিউল হক তাকে সদা অনুপ্রাণিত করার জন্য বাংলাদেশ রাইটার্স ক্লাব ও তার সকল শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে কবি শ্যামসুন্দর সিকদারের সভাপতিত্বে সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ, শিল্পীদের মধ্যে আব্দুস শাকুর শাহ, জাহিদ মুস্তাফা, সামছুল আলম আজাদ, কিরীটি রঞ্জন বিশ্বাস ও রাইটার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সানাউল হক বক্তব্য দেন।

রোববার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে এবং শুক্র ও শনিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি উন্মুক্ত। প্রতিদিন বিকেল ৫টায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১১ ডিসেম্বর শনিবার বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রদর্শনীর ইতি টানবেন।

আইএইচআর/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]