EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জবিতে প্রক্টরিয়াল বডির হাতে ৩ ছাত্রদল নেতা আটক

ক্যাম্পাস প্রতিবেদক | জগন্নাথ বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০৩ নভেম্বর ২০২০

‘ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি’র আশঙ্কায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের তিন নেতাকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। আটক তিনজন হলেন জবি শাখা ছাত্রদলের আহ্বায়ক পদপ্রার্থী হিমেল এবং পদপ্রত্যাশী তুহিন ও তৌহিদ।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মসজিদের সামনে থেকে তাদের আটক করা হয়।

গত সোমবার (২ নভেম্বর) জবি উপাচার্য ড. মীজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির অনলাইন প্রোগ্রাামে ধর্মীয় ওয়াজ বিষয়ে কিছু মন্তব্য করেন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। উপাচার্যের ওই মন্তব্যে ওয়াজকে ব্যঙ্গ করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ তোলে একটি পক্ষ।

পরে বিশ্ববিদ্যালয়ের ‘সাধারণ শিক্ষার্থীদের’ একটি অংশ উপাচার্যের এ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধনের ডাক দেয়। যদিও দুপুরে তা আবার বাতিল করা হয়।

শিক্ষার্থীদের দাবি, ওই ঘটনার জের ধরে মঙ্গলবার সকাল থেকেই ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। এছাড়া উন্মুক্ত লাইব্রেরি ও মসজিদের সামনে শিক্ষার্থীদের দেহ তল্লাশি ও আইডি কার্ড যাচাই করে প্রক্টরিয়াল বডি।

তিন শিক্ষার্থীকে আটকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, তাদের বিরুদ্ধে ক্যাম্পাস অস্থিতিশীল করার অভিযোগ রয়েছে। উপাচার্যের বক্তব্যকে কেন্দ্র করে তারা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে।

এসএস/এএইচ/এইচএ/এমএস